1. admin@thedailyintessar.com : rashedintessar :
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন

দর্শনার্থীদের মন রাঙ্গিয়ে দেয় জাদুকাটার শিমুল বাগান।

জাবের হোসেন :
  • Update Time : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

১০০ বিঘার বেশি জায়গা জুড়ে সুনামগঞ্জের তাহিরপুরে জাদুকাটা নদীর তীরে রয়েছে শিমুল ফুলের বাগান। ওপারে ভারতের মেঘালয় পাহাড়, মাঝে যাদুকাটা নদী আর এপারে শিমুল বন। সব মিলে সেখানে গড়ে উঠেছে প্রকৃতির এক অনবদ্য রূপ।

জায়গাটা সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউয়ের গড়। ১৪ বছর আগে ২ হাজার ৪০০ শতক জমিতে শখের বসে এই শিমুল বাগান গড়ে তোলেন জয়নাল আবেদীন নামে স্থানীয় একজন ধনাঢ্য ব্যবসায়ী। বসন্ত এলে যখন একসাথে দুহাজার গাছ ফুলে ফুলে ভরে ওঠে তখন পর্যটকদের মন নেচে ওঠে ।

শিমুল বনের রক্তরাঙ্গা সৌন্দর্য দেখতে হলে ফাল্গুন মাস সেখানে যাওয়ার উপযুক্ত সময়।

কীভাবে যাবেন :ঢাকা থেকে শ্যামলী/মামুন/এনা বাস যায় সুনামগঞ্জ ভাড়া ৫০০-৫৫০ টাকা।সুনামগঞ্জ নেমে নতুন ব্রীজের পাড়ে মোটরবাইক দাঁড়িয়ে থাকে। কথা বলে বারেক টিলা নদীর পাড় পর্যন্ত ভাড়া নিবে ২০০ টাকা। একটাতে ২জন চড়া যায়। জাদুকাটা নদীর সামনে নামিয়ে দেবে। ৫ টাকা দিয়ে খেয়া অতিক্রম করে ওই পারে গেলেই বারেক টিলা, ওখান থেকে জাদুকাটা নদী দেখা যায়। বারেক টিলা থেকে নেমে চায়ের দোকান আছে কিছু। তাদের জিজ্ঞেস করলেই ছবির মত সুন্দর এই শিমুল ফুলের বাগান এ যাওয়ার পথ দেখিয়ে দেবে।

থাকার ব্যবস্থা :বড়ছড়া বাজারে রেস্ট হাউজ আছে, ২০০-৪০০ টাকায় থাকা যায়। বারেক টিলা পার হয়েই বড়ছড়া বাজার। চাইলে টেকেরঘাট থেকে হেঁটেও আসা যায়।

১. উপজেলা ডাকবাংলোর কেয়ারটেকার কৃপেশ দাস : ০১৭২৪৯৬৮১৬১২. উপজেলা গেস্টহাউজের জন্য উপজেলা চেয়ারম্যান জনাব আনিসুল হককে অনুরোধ করা যেতে পারে : ০১৭১৫১৭২২৩৮এছাড়া সুনামগঞ্জে ২০০ টাকা থেকে শুরু করে ১০০০ টাকার মধ্যে থাকার জন্যে হোটেল (Hotel) ভাড়া পাওয়া যায়।

খাওয়ার ব্যবস্থা :বারেক টিলাতে খাবারের হোটেল আছে, এছাড়াও বড়ছড়া বাজারে খাওয়া যায়। অথবা লেকের পাশেই টেকেরঘাট একটা ছোট বাজার আছে। একটি মাত্র খাবারের হোটেল আছে।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!