1. admin@thedailyintessar.com : rashedintessar :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:

স্বাস্থ্যকর পৃথিবী গড়ে তুলতে : প্লাস্টিক টাইড টার্নার (পিটিটি) এর চ্যালেঞ্জ।

প্রফেসর মোহাম্মদ এরশাদ :
  • Update Time : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

প্লাস্টিক টাইড টার্নার্স (Plastic Tide Turners ) চ্যালেঞ্জ হলো United Nations Environment Program কর্তৃক নেওয়া একটি বিশ্ব উদ্যোগ যা বিশ্ব স্কাউটস সংস্থা কর্তৃক গৃহীত একটি চ্যালেঞ্জ । প্লাস্টিকের ব্যবহারের ক্ষেত্রে পৃথিবীতে কি প্রভাব পড়ছে সেটি  টাইড টার্নার চ্যালেঞ্জ তরুনদের বুঝতে সাহায্য করবে ।

এটি নির্দিষ্ট বিষয়ের সমন্বয়ে একটি ”স্বাস্থ্যকর পৃথিবী” গড়ে তুলতে তরুনদের দক্ষ করে তুলবে। টাইড টার্নার চ্যালেঞ্জ গ্রহণের মাধ্যমে তরুনরা তাদের জ্ঞান, দক্ষতা এবং টেকসই উন্নয়ন সমর্থন করার জন্য প্রয়োজনীয় মনোভাবের বিকাশ ঘটাতে পারবে।

এ ব্যাজটি সকল স্কাউট ও রোভারদের জন্য সাজানো হয়েছে যেখানে প্লাস্টিক দূষণ সম্পর্কে তাদের প্রশিক্ষিত করার মাধ্যমে প্লাস্টিকের ব্যবহার কমাতে উৎসাহিত করা হবে এবং পরিবেশের বিভিন্ন সমস্যা সমাধানকল্পে কাজ করবে।

প্লাস্টিক টাইড টার্নার্স চ্যালেঞ্জ ব্যাজ এর জন্য ইউনিট লিডারের অনুমোদন নিয়ে কাজ করতে হবে। প্লাস্টিক টাইড টার্নার্স  চ্যালেঞ্জ ব্যাজ সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড প্রোগ্রামের একটি অংশ যা পারদর্শিতা ব্যাজ হিসেবে বিবেচিত হবে।

৪টি ধাপে এ স্তরের কার্যক্রম সম্পন্ন করতে হয়;

১. তাত্ত্বিক জ্ঞান ২. সমাজ সেবা  ৩. সমাজ উন্নয়ন  এবং ৪. অনলাইন কার্যক্রম।

অনলাইন কার্যক্রম রোভারদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে। ৪ টি ধাপের কার্যক্রম সম্পন্ন করে মূল্যায়নের জন্য প্রতিবেদন তৈরি করতে হবে।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!