1. admin@thedailyintessar.com : rashedintessar :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:

করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান নরেন্দ্র মোদির।

টিডিআই রিপোর্ট :
  • Update Time : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

করোনা মহামারি রুখতে বিশ্বকে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্তর্জাতিক অনলাইন সেমিনার ‘কো-উইন গ্লোবাল কনক্লেভে’ সারাবিশ্বের ১৪২টি দেশের মন্ত্রী ও প্রতিনিধিরা যুক্ত ছিলেন। যেখানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সম্মেলনের উদ্বোধন করেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন শ্রিংলা। নরেন্দ্র মোদি বলেন,কোভিড মোকাবিলায় প্রযুক্তিগত দক্ষতা বিশ্বের নানা দেশের সঙ্গে ভাগ করে নিচ্ছে ভারত।

এককভাবে কোনো দেশের পক্ষে মহামারি মোকাবিলা করা সম্ভব নয়। তাই ভারত শুরু থেকেই অভিজ্ঞতা ও দক্ষতা অন্যান্য দেশের সঙ্গে ভাগ করে নিয়েছে। ভারতে করোনার টিকা কার্যক্রম পরিচালনার জন্য চালু করা হয় ‘কো উইন অ্যাপ’। যা কানাডা, মেক্সিকো, নাইজেরিয়া, পানামা ও উগান্ডার মতো ৫০টি দেশ ব্যবহারের আগ্রহ দেখিয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমরা দেখলাম কোনো দেশ যতোই শক্তিশালী হোক না কেনো, একা এই সমস্যার সমাধান করতে পারবে না। সবাই মিলে একসঙ্গে কাজ করতে হবে। করোনা মোকাবিলায় আমাদের পরস্পরের থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে। আর তাই এই মহামারি শুরুর পর থেকেই ভারত নিজেদের অভিজ্ঞতা ও দক্ষতা অন্য দেশের সঙ্গে ভাগ করে নিয়েছে। ভবিষ্যতেও এই লড়াইয়ে সারা বিশ্বকে সাহায্য করবে ভারত।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!