1. admin@thedailyintessar.com : rashedintessar :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

দেশের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ২০ কোটি টাকার ক্রিকেট সিরিজ

টিডিআই রিপোর্ট :
  • Update Time : সোমবার, ২ আগস্ট, ২০২১

পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ইতোমধ্যেই দেশে এসে পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আর এই করোনা পরিস্থিতিতে এই সফরে অঢেল টাকা খরচ করতে হচ্ছে বিসিবিকে। এতোটাই যে এই সিরিজটি হতে যাচ্ছে দেশের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেট সিরিজ।

নিরাপত্তা ও বায়োবাবল সহ বিভিন্ন শর্ত আরোপ করে বাংলাদেশে আসা অস্ট্রেলিয়াকে তাদের শর্ত অনুযায়ী আবাসনের ব্যবস্থা করতেই বিসিবির খরচ হচ্ছে ১৫ কোটি টাকা! বাংলাদেশ সফর চূড়ান্ত হওয়ার আগেই অজিরা শর্ত জুড়ে দিয়েছিল, আস্ত একটি হোটেল বুকিং করে সেখানে জৈব সুরক্ষা বলয় তৈরি করতে হবে।

অস্ট্রেলিয়াক ক্রিকেট দলকে রাখার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড বেছে নেয় হোটেল ইন্টারকন্টিনেন্টালকে। অভিজাত এই হোটেলে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়ার ক্রিকেট, কোচ, কর্মকর্তারা ছাড়াও ম্যাচ অফিসিয়ালরা রয়েছেন। আছেন হোটেলের ৫০ জন কর্মী।

ইন্টারকন্টিনেন্টালের ২১৫টি কক্ষের জন্য প্রতিদিন বোর্ডের খরচ হচ্ছে ১২০ ডলার করে। বলয়ে থাকা এত মানুষের খাবার খরচ বাবদও খরচ হচ্ছে মোটা অঙ্কের অর্থ, যা অন্তত ২-৩ কোটি টাকা তো হবে। সব মিলিয়ে ১৫ কোটি টাকার মত গুনতে হচ্ছে কেবল হোটেলে থাকা ও খাওয়া বাবদই। পুরো সিরিজ আয়োজনের ক্ষেত্রে বিসিবির খরচের অঙ্ক প্রায় ২০ কোটি টাকা।

বোর্ডের সূত্র জানায়, ‘অস্ট্রেলিয়া দল আসার ১০ দিন আগে থেকেই হোটেলে ৮৫ জনের মতো অবস্থান করছিল। প্রত্যেকের জন্য আলাদা রুম নির্ধারিত ছিল। এজন্য ব্যয়টা বেড়ে গেছে। নির্ধারিত সময়ে হোটেলও খালি করতে হয়েছে। সাধারণ একটি পাঁচতারকা হোটেলের প্রতিদিনের আয় প্রায় দেড় কোটি টাকা। ’

বড় সিরিজে লাভের অঙ্কটাও বড় হয়। অস্ট্রেলিয়া সিরিজ থেকে বিসিবির মুনাফা কত আসবে তা সময়ই বলে দেবে। তবে খরচের দিক দিয়ে ‘উদার’ মানসিকতা দেখাচ্ছে নিজস্ব অর্থায়নে দেশের ক্রিকেট বোর্ড।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!