1. admin@thedailyintessar.com : rashedintessar :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

পরীমনির বিনিয়োগ কারীরা চাইলে ৭ দিনে ৫০ কোটি টাকা এনে দিতে পারে

টিডিআই রিপোর্ট :
  • Update Time : শনিবার, ৭ আগস্ট, ২০২১

বিপুল পরিমাণ মাদকসহ র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি। পরে তাকে মাদক মামলায় ৪ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।রিমান্ডে চাঞ্চল্যকর নানা তথ্য দিচ্ছেন এই রহস্যময়ী নায়িকা।বিদেশ ভ্রমণ, উচ্চাভিলাষী জীবন-যাপন, বিলাসবহুল গাড়ি এসব কীভাবে আসে, কারা দিয়েছেন তার তথ্য দিয়েছেন তিনি। অনেক শিল্পপতি, আমলা, ব্যাংকার ও উচ্চবিত্তরা পরীমনির বিলাসিতার পেছনে অর্থ ব্যয় করেন।

পরীমনি গ্রেফতার হওয়ার পর অনেকেই তাকে নিয়ে কথা বলেছেন। এবার পরীমনির বিষয়ে কথা বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।তিনি পরীমনিকে যেসব ব্যবসায়ী অর্থ দেন বা তার পেছনে বিনিয়োগ করেন- তাদের কাছ থেকে ভ্যাকসিনের জন্য অর্থ দাবি করেছেন।

শনিবার রাজধানীতে এক সেমিনারে ডা. জাফরুল্লাহ বলেন, একটা ভ্যাকসিন তৈরি করতে আধা ডলারের বেশি খরচ হয় না। এর জন্য ন্যূনতম ৫০ কোটি টাকা বিনিয়োগ করতে হবে। দেশে যারা ব্যবসায়ী আছেন, পরীমনির জন্য যারা বিনিয়োগ করে থাকেন- তারা ইচ্ছে করলে সাত দিনের মধ্যে ৫০ কোটি টাকা জোগাড় করে দিতে পারেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের টার্গেট হওয়া উচিত, ছয় মাসের মধ্যে নিজস্ব ভ্যাকসিন তৈরি করা। কিউবা ও ইরান যেমন ভ্যাকসিন তৈরি করেছে তেমনি বাংলাদেশ যদি চায় তাহলে রাশিয়া আমাদের সহযোগিতা করবে। আমরাই কিউবার মতো ভ্যাকসিন তৈরি করতে পারব। তখন এর দাম পড়বে আধা ডলার।

তিনি বলেন, দেশে ভ্যাকসিন তৈরি করার জন্য আমি আগেও প্রস্তাব করেছি, আবারও করছি। অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আজাদ, বিজন কুমার শীল আছেন। আরও দুই চারজন যারা আছেন, তাদের নিয়ে ভ্যাকসিন তৈরি হবে। বক্তৃতা না দিয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার। এই একটা কাজ করলেও প্রধানমন্ত্রী স্মরণীয় হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে ডা. জাফরুল্লাহ বলেন, দেশের সব নাগরিককে আপনি ব্যবহারের চেষ্টা করেন। কে আওয়ামী লীগ করে, কে বিএনপি করে- তা আপনার বিবেচ্য নয়।

ধানমণ্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে গণবিশ্ববিদ্যালয়ের আয়োজনে ডেল্টা ভ্যারিয়েন্টবিষয়ক এই সেমিনার হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক লায়লা পারভীন বানুর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণবিশ্ববিদ্যালয়ের অনুবিজ্ঞানী অধ্যাপক ডা. বিজন কুমার শীল।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!