1. admin@thedailyintessar.com : rashedintessar :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

অসহায় নারীদের শাড়ি দিলেন তিলোত্তমা

টিডিআই রিপোর্ট :
  • Update Time : সোমবার, ৯ আগস্ট, ২০২১

বাঙালি জাতির মহিয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯১তম জন্মদিনে দুস্থ ও অসহায় নারীদের মাঝে শাড়ি বিতরণ করেছেন ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার।

রবিবার বিকালে টিএসসি প্রাঙ্গণে অসহায় ছিন্নমূল নারীদের মাঝে এ শাড়ি বিতরণ করেন তিনি।  

এ প্রসঙ্গে ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার বলেন, বাঙালি জাতির মহিয়সী নারীর নাম বেগম ফজিলাতুন নেছা মুজিব। স্বাধীনতার পর বীরাঙ্গনাদের উদ্দেশে তিনি বলেছিলেন, আমি তোমাদের মা।

অনেক বীরাঙ্গনাকে নিজে উপস্থিত থেকে বিয়ে দিয়ে সামাজিক মর্যাদা সম্পন্ন জীবন দান করেন। বঙ্গমাতা সব সময় সহায়-সম্বলহীন মানুষের জন্য উৎসর্গিত ছিলেন। অসহায় নারীরা তার কাছে পেত পরম আশ্রয়ের জায়গা।

ছাত্রলীগের এ নেত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার আত্মজীবনীতে লিখেছেন, ‘রেণু খুব কষ্ট করত, কিন্তু কিছুই বলত না। নিজে কষ্ট করে আমার জন্য টাকা-পয়সা জোগাড় করে রাখত, যাতে আমার কষ্ট না হয়। ’ আর এক জায়গায় তিনি লিখেছেন, ‘সে তো নীরবে সকল কষ্ট সহ্য করে, কিন্তু কিছু বলে না। কিছু বলে না বা বলতে চায় না, সেই জন্য আমার আরও বেশি ব্যথা লাগে। ’

তিলোত্তমা শিকদার বলেন, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিনে তাকে অনেকেই অনেক ভাবে স্মরণ করেছেন।

আমি সুবিধাবঞ্চিত, দুস্থ-সম্বলহীন নারীদের মাঝে নতুন কাপড় উপহার দিয়ে এবং তাদের সাথে বঙ্গমাতার জীবনাচরণ নিয়ে গল্প করে তাকে স্মরণ করেছি। বঙ্গমাতা বেঁচে থাকবেন এদেশের স্বাধীনতার শেকড়ে, বঙ্গবন্ধুর প্রতিটি অর্জনে।

তিনি বেঁচে থাকবেন প্রতিটি এগিয়ে যাওয়া নারীর অনুপ্রেরণায়।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!