1. admin@thedailyintessar.com : rashedintessar :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:

ফোন দিলেই ফ্রি অক্সিজেন সেবা

টিডিআই রিপোর্ট :
  • Update Time : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • সাতকানিয়া পৌরসভা “সরলিয়া পাড়া সমাজ উন্নয়ন কমিটি”র উদ্যোগে  চার ও পাঁচ নং ওয়ার্ড সংলগ্ন বায়তুশ শরফ এলাকার বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করা হয়েছে।

মূলত পৌরসভায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সংগঠনটি এই সেবা চালু করেন। যাদের জরুরি ভিত্তিতে অক্সিজেন প্রয়োজন তাদের নিকটে বিনামূল্যে এই অক্সিজেন পৌঁছে দেওয়া হচ্ছে।

এছাড়াও করোনা রোগীদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য স্বেচ্ছাসেবীদের নিয়ে একটি দলও গঠন করেছেন। তারা রোগীদের বাড়িতে অক্সিজেন পৌঁছানোর পাশাপাশি সেটি সেটও করে দিচ্ছেন।

করোনা মহামারীর প্রথম থেকেই সংগঠনটি ফ্রি অক্সিজেন সেবা দিয়ে আসছেন।

গত ২৫ জুলাই ফ্রি অক্সিজেন সেবা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সাতকানিয়া পৌর মেয়র জনাব মোহাম্মদ জোবায়ের ও সংগঠনের সভাপতি সমাজসেবক বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোহাম্মদ ইদ্রিস।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আবু-বকর সোহেল, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আরিফ হোসেন সহ এলাকার বিভিন্ন শ্রেণীপেশার জনগণ।

পৌরসভার ২টি ওয়ার্ডে তদারকি কমিটি গঠন করা হয়েছে।

হট লাইন নাম্বার:

মাস্টার আব্দুর রহিম – ০১৮১৮৮২৬৯৫৭, ইয়াসিন আরাফাত – ০১৮১৫৩৩২৫৪৪, মোঃ ফাহিম আকবর – ০১৩০২৯৯৪৩৭৫, মোহাম্মদ মানিক – ০১৬৩১৮৩০৭৫৮

বিশেষ প্রয়োজনে –

মাওলানা সানাউল্লাহ -০১৮৭০৫৬৯০৯৪মোঃ কামাল চৌধুরী -০১৮১৯৮৯৪৬৪১

কর্মসূচির উদ্যোক্তা সংগঠনের সভাপতি সমাজসেবক জনাব হাজী মোঃ ইদ্রিস বলেন,

প্রধানমন্ত্রীর নির্দেশে ও সামাজিক দায়বদ্ধতায় এই অক্সিজেন সেবা কার্যক্রম চালু করা হয়েছে। আমাদের প্রতিটি কর্মী দিনরাত ২৪ ঘন্টা মানবসেবায় নিয়োজিত রয়েছেন। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জরুরি অক্সিজেন সেবা কার্যক্রমে  অক্সিজেন, সিলিন্ডার, ন্যাজাল ক্যানুলা, নেবুলাইজার পর্যাপ্ত রয়েছে। পরবর্তীতে এসব উপকরণ আরও বৃদ্ধি করা হবে। যাতে করোনা আক্রান্ত রোগীরা অক্সিজেন সংকটে না ভোগেন। এ সেবা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিশেষ একটি স্বেচ্ছাসেবক দলও গঠন করা হয়েছে।

সাতকানিয়া পৌর মেয়র জনাব মোহাম্মদ জোবায়ের বলেন,

করোনাকালে এটি একটি প্রশংসিত কাজ। যদিও সংগঠনটি করোনা মহামারীর প্রথম থেকেই ফ্রি অক্সিজেন সেবা দিয়ে আসছেন আশা রাখছি ভবিষ্যতেও এ ধরনের জনসেবামূলক কাজে সক্রিয় থাকবেন, আর এ ধরনের ভালো কাজের  সাথে পৌরসভা প্রশাসন সবসময় পাশে থাকবে।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!