1. admin@thedailyintessar.com : rashedintessar :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০২:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন নির্মাণ ও প্রচারে ফি কার্যকর

টিডিআই রিপোর্ট :
  • Update Time : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

বিদেশি শিল্পী দিয়ে দেশি পণ্যের বিজ্ঞাপন নির্মাণে ফি কার্যকর করতে যাচ্ছে সরকার।

নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য দুই লাখ টাকা ফি সরকারের কাছে জমা দিতে হবে।

এছাড়া বিজ্ঞাপন প্রচারের সময় টিভি চ্যানেলকে গুণতে হবে এককালীন ২০ হাজার টাকা।

বুধবার (১৮ আগস্ট) বিকেলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের সভাপতিত্বে সচিবালয়ে তার সভাকক্ষে বিজ্ঞাপনচিত্র নির্মাতা প্রতিনিধিদের বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

এ সময় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং সচিব মো. মকবুল হোসেন উপস্থিত ছিলেন।

বৈঠকে তথ্যমন্ত্রী বলেন, গত ৩১ মে সংশোধিত নীতিমালা অনুযায়ী তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদনের মাধ্যমে সরকারের অনুমতি নিয়ে দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশি শিল্পী অংশ নিতে পারবেন।

এক্ষেত্রে নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য দুই লাখ টাকা এবং এ ধরনের বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে টিভি চ্যানেলকে বিজ্ঞাপন প্রতি এককালীন বিশ হাজার টাকা ফি হিসেবে সরকারি কোষাগারে দেওয়ার বিধান রয়েছে।

সব অংশীজনের সহযোগিতায় এ বিধান দেশ, দেশের শিল্পী ও বিজ্ঞাপন শিল্পের জন্য কল্যাণ ও উন্নয়ন বয়ে আনবে বলে মন্তব্য করেন হাছান মাহমুদ।

বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিকের চেয়ারম্যান আসাদুজ্জামান নূর, ডিজিটাল এক্সপ্রেশানসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আহসানুল আপন, ইউনিট্রেন্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুনির আহমেদ খান, মাত্রার ব্যবস্থাপনা পরিচালক সানাউল আরেফিন, এনিথিংক ভিজ্যুয়ালের পরিচালক ওয়াহিদ তারেক, ট্রিপল নাইন গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক নোমান রবিন, র‍্যাপচার এন্টারটেইমেন্টের কো-ফাউন্ডার মো. রেদওয়ান রহমান রিয়াদ প্রমুখ বৈঠকে অংশ নেন।

তারা সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানান এবং তাদের পূর্ণ সহযোগিতার কথা ব্যক্ত করেন।  

বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  মো. মিজান-উল-আলম ও খাদিজা বেগম, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক স. ম গোলাম কিবরিয়া, মন্ত্রণালয়ের আইন কর্মকর্তা মো. সাইদুর রহমান গাজী প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!