1. admin@thedailyintessar.com : rashedintessar :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৫০ অপরাহ্ন

বিপুল পরিমাণ অর্থ নিয়ে প্রবাসীর নববধূ উধাও

টিডিআই রিপোর্ট :
  • Update Time : রবিবার, ২৯ আগস্ট, ২০২১

লক্ষ্মীপুরে প্রতারণার মাধ্যমে শ্বশুর পক্ষের কাছ থেকে সাড়ে ২৭ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে নুরজাহান স্মৃতি নামে এক নববধূকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শ্বশুর পক্ষের করা মামলায় বুধবার আদালতে আত্মসমর্পণ করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

স্মৃতি লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী এলাকার মৃত নুরনবীর মেয়ে ও উপজেলার চরজাঙ্গালিয়া এলাকার মৃত নুরনবীর ছেলে রাশিয়া প্রবাসী মো. খোকন।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৩ নভেম্বর রাশিয়া প্রবাসী খোকনের সঙ্গে ১০ লাখ টাকা দেনমোহরে মোবাইল ফোনে নুরজাহান স্মৃতির বিয়ে হয়। খোকন প্রবাসে থাকায় দেনমোহরের নিশ্চয়তার জন্য তার বড় ভাই আবুল খায়ের মানিকের ব্যাংক হিসাবের ১০ লাখ টাকার একটি চেক সুরক্ষা হিসেবে রেখে দেয় মেয়ের পরিবার।

বিয়ের পর স্মৃতি স্বামীর গ্রামের বাড়িতে থাকতে অপারগতা প্রকাশ করে স্বামীকে বিভিন্নভাবে বুঝিয়ে জেলা শহরে জমি কেনার প্রস্তাব দেয়। খোকন রাজি হয়ে জমি কেনার জন্য নববধূর কাছে ১০ লাখ টাকা পাঠান। এভাবে বিভিন্ন অজুহাতে খোকনের কাছ থেকে ২৭ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে দাবি ভুক্তভোগীর পরিবারের।

এদিকে খোকন রাশিয়া থেকে দেশে এলে গত ১৯ জুন স্মৃতির বাড়িতে আনুষ্ঠানিক বিয়ে হয়। এরপর স্মৃতিকে খোকন তার বাড়িতে তুলে নিতে চাইলে মেয়ের পরিবার কালক্ষেপণ শুরু করে। এর মধ্যে ১৮ জুলাই স্মৃতি আদালতের মাধ্যমে খোকনকে তালাক দেয়। এ ঘটনায় খোকনের বড় ভাই আবুল খায়ের মানিক গত ২১ আগস্ট বাদী হয়ে কমলনগর থানায় নুরজাহান স্মৃতিসহ সাতজনের নামে প্রতারণার মামলা করেন। মামলায় স্মৃতি ছাড়াও তার মা জেসমিন আক্তার, নানা সালেহ আহম্মদ, মামা মো. ইব্রাহিম, মো. রিংকু, আলী হায়দার চৌধুরী ও ঘটক মো. শাহজাহানকে আসামি করা হয়।

ভুক্তভোগী খোকন জানান, বিয়ের নামে স্মৃতিসহ তার পরিবার পরিকল্পিতভাবে প্রতারণা করেছে।

কমলনগর থানার ওসি মোহাম্মদ মোসলেহ্‌ উদ্দিন জানান, বিয়ের নামে স্মৃতি ও তার পরিবার প্রবাসীর সঙ্গে প্রতারণা করেছে বলে ধারণা করা হচ্ছে। স্মৃতিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!