1. admin@thedailyintessar.com : rashedintessar :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

উদ্বোধনের অপেক্ষায় দেশের দীর্ঘতম পদ্মা সেতু : টার্গেট জুন মাস

টিডিআই রিপোর্ট :
  • Update Time : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

উদ্বোধনের অপেক্ষায় দেশের দীর্ঘতম পদ্মা সেতু। আগামী জুন মাসকে টার্গেট ধরে সেতুর সড়কপথে পিচ ঢালাই, সাইড স্ল্যাব ও ল্যাম্প স্থাপনের কাজ শেষ করতে জোরেশোরে চলছে কর্মযজ্ঞ। মূল সেতুর ৯৫ ভাগ ও পুরো প্রকল্পের প্রায় ৮৮ ভাগ কাজ এরইমধ্যে শেষ। তাই সেতুটি চালু করতে প্রকল্প সংশ্লিষ্টদের উৎসাহ উদ্দীপনার যেন কমতি নেই।

পদ্মায় বিস্তীর্ণ জলরাশির উপর দুপাড়ের এই বন্ধন, মহামারির এই প্রকোপেও স্বপ্ন হলো সত্যির বাস্তবায়তা নিয়ে এসেছে। এই সেতু ঘিরে স্বাধীনতার পর থেকে ৫০ বছরের আক্ষেপ ছিলো অবহেলিত অঞ্চল দক্ষিণ-পশ্চিমাঞ্চলবাসীর।

কোটি মানুষের সেই লালিত স্বপ্নের উপরে নির্মাণযজ্ঞের গাড়িও চলছে। ২৪ আগস্ট সবশেষ রোডওয়ে স্ল্যাব বসিয়ে বাস্তবতায় রুপ নেয় সেতুর সোয়া ৬ কিলোমিটার সড়ক। সেতুর নির্মাণে জড়িত শ্রমিক প্রকৌশলীদের চোখে মুখেও তাই আনন্দের বন্যা।

সেতুর চারলেন বিশিষ্ট সড়কপথকে প্রস্তুত করতে দুপাশের ১২৩৯০ টি সাইড স্ল্যাবের ৪০ ভাগই বসোনো হয়েছে। বাদবাকী ল্যাম্পপোস্ট ও পিচঢালাই শেষ হবে এই বছরেই। সবশেষ পরীক্ষা নিরীক্ষা শেষে খুলে দেয়া হবে হয়তো আগামী জুনেই।

একইসাথে সেতুর দুপাড়ের সংযোগ সড়কগুওলো প্রস্তুত করা হচ্ছে জোরেশোরে। আর সেতুতে প্রথম দিন থেকেই রেল যোগাযোগে প্রস্তুতি চলছে জোরে সোরেই।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!