1. admin@thedailyintessar.com : rashedintessar :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১২ অপরাহ্ন

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ছবি তুলে দিলে ১০ হাজার টাকা পুরস্কার

টিডিআই রিপোর্ট :
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা দেশে প্রকট আকার ধারণ করেছে। চলতি বছরে মাত্র ৬ মাসেই শতাধিক যাত্রী পাথরের আঘাতে আহত হয়েছেন। অথচ অপরাধীরা বিচারের আওতায় না আসায় বারবার ঘটেই যাচ্ছে এমন অপরাধ।

এবার পাথর নিক্ষেপকারীদের ধরতে পুরষ্কার ঘোষণা করেছে রেলওয়ে পুলিশ। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীর তথ্য দিলে ১০ হাজার টাকা পুরষ্কারের ঘোষণা দিয়েছে তারা।

রেলওতে পুলিশ জানায়, রেললাইনের পাশে অবৈধভাবে গড়ে ওঠা বস্তি, দোকানপাট ও নানা স্থাপনার আশপাশ থেকে ছোড়া হয় পাথর। পাথর নিক্ষেপের ঘটনা সবচে বেশি ঘটে সিলেট ও চট্টগ্রাম রুটে। ওই সব এলাকায় পুলিশি তৎপরতা বাড়ানোর পাশাপাশি পাথর নিক্ষেপকারী সম্পর্কে তথ্য দিলে নগদ ১০ হাজার টাকার পুরস্কার ঘোষণা করেছে রেলওয়ে পুলিশ।

ঢাকা জেলা রেলওয়ে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, কেউ পাথর ছুড়েছে, এমন দেখলে কেউ ছবি তুলে আমাদের দিতে পারেন, অথবা প্রত্যক্ষদর্শী হিসেবে বলতে পারেন আমাদের, এক্ষেত্রে আমরা নগদ ১০ হাজার টাকা দেওয়ার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, রেলআইন অনুযায়ী পাথর নিক্ষেপের অপরাধে সর্বনিম্ন ১০ বছরের কারাদণ্ড ও অপরাধ বিবেচনায় যাবজ্জীবন আর কেউ মারা গেলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে। তবে এই আইনে সাজা দেওয়ার কোনো নজির এখন পর্যন্ত নেই।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!