1. admin@thedailyintessar.com : rashedintessar :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

ধারাবাহিক বৈঠকের সিদ্ধান্ত বিএনপি’র

টিডিআই রিপোর্ট :
  • Update Time : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

আগামী মঙ্গলবার থেকে দলের নেতাদের সঙ্গে আবারও ধারাবাহিক বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে দলের নির্বাহী কমিটির সদস্য ছাড়াও জেলার নেতাদের সঙ্গে বৈঠক করার বিষয়ে একমত হয়েছেন নেতারা।

এ বৈঠকের পর বিভিন্ন পেশাজীবীসহ নির্বাচন কমিশন নিয়ে রাষ্ট্রপতির কাছে লিখিত অভিযোগ দেওয়া ৪২ জন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে বসার বিষয়েও কয়েকজন নেতা মত দিয়েছেন। তবে সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে। বৈঠক সূত্র জানায়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও সরকারবিরোধী আন্দোলনের বিষয়ে দলের নেতাদের মতামত নিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এর অংশ হিসেবে এবার দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২৯৩ জন সদস্য এবং জেলা বিএনপির সভাপতি বা আহ্বায়ক ও সাধারণ সম্পাদক বা সদস্য সচিবদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী মঙ্গলবার ও বুধবার নির্বাহী সদস্য এবং বৃহস্পতিবার জেলার নেতাদের সঙ্গে এ বৈঠক হবে। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এসব বৈঠক হবে বলে সূত্র জানায়।

এ বিষয়ে রোববার বিকেলে গুলশান কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরবেন। এর আগে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের ধারাবাহিক এসব বৈঠক হয়।

প্রথম দিন দলের ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টামণ্ডলী, দ্বিতীয় দিন বিএনপির নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহসম্পাদক এবং শেষ দিন দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা বৈঠকে অংশ নেন।

তিন দিনের ধারাবাহিক বৈঠকে মোট ২৮৬ জন নেতা উপস্থিত ছিলেন, যাদের মধ্যে ১১৮ জন নেতা বক্তব্য দেন। বৈঠক সূত্র জানায়, বিএনপির স্থায়ী কমিটির নেতারা বিগত তিনটি ধারাবাহিক বৈঠকের বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন। এসব বৈঠকে নেতাদের উপস্থাপিত বিভিন্ন বিষয়কে সামনে রেখে তারা তাদের কর্মপরিকল্পনা করার বিষয়ে একমত হন।

আগামী আন্দোলনকে সামনে রেখে কূটনৈতিক তৎপরতা বৃদ্ধিসহ সংগঠনকে শক্তিশালী করার বিষয়েও তারা একমত হন। একই সঙ্গে দলের নেতাকর্মী ছাড়াও অন্যান্য রাজনৈতিক দল এবং সমাজের বিভিন্ন পেশাজীবীর সঙ্গে তারা যোগাযোগ বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন।

দলের নির্বাহী কমিটির সদস্য ও জেলার নেতাদের সঙ্গে বৈঠক শেষে পেশাজীবীদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নেওয়া হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

এদিকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিগত তিন ধারাবাহিক বৈঠকের বিস্তারিত তুলে ধরেছেন। গত শুক্রবার রাতে তিনি গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় দেখা করতে যান বলে জানা গেছে

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!