1. admin@thedailyintessar.com : rashedintessar :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:

যে কোনো মূল্যে ফাইনাল খেলতে চায় বাংলাদেশ

টিডিআই রিপোর্ট :
  • Update Time : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে মালদ্বীপের জয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। তাই প্রার্থনায় ছিল নেপালের বিপক্ষে যেন জয় পায় ভারত। রোববার মালের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে তপু বর্মণ-আনিসুর রহমান জিকোদের প্রত্যাশা পূরণ করেছে ভারত। সুনীল ছেত্রির শেষ দিকের গোলে নেপালকে হারিয়ে তারা যেমন ফাইনালের ওঠার লড়াইয়ে টিকে গেল, তেমনি করে বাংলাদেশের সম্ভাবনাও উজ্জ্বল হলো। ফাইনালে ওঠার ভাগ্যটা এখন জামাল ভূঁইয়াদের হাতেই। রাউন্ড রবিন লিগের সাফ চ্যাম্পিয়নশিপে আগামীকাল নেপালকে হারালে কোনো হিসাব ছাড়াই শিরোপামঞ্চে পা রাখবে অস্কার ব্রুজোনের দল। একই সমীকরণ ভারতের সামনেও। মালদ্বীপের বিপক্ষে জিতলে তারাও চলে যাবে ফাইনালে।শ্রীলঙ্কার বিপক্ষে জয় এবং ভারতের সঙ্গে ড্রয়ে ফাইনালের পথ অনেকটা সহজ হয়ে যায় বাংলাদেশের।

কিন্তু মালদ্বীপের কাছে ২-০ গোলের পরাজয়ে ২০০৫ সালের পর আবারও ফাইনালে ওঠার রাস্তা জটিল হয়ে যায় লাল-সবুজের জার্সিধারীদের। তাই ভারত-নেপাল ম্যাচের আগ পর্যন্ত সবার মধ্যে শঙ্কা কাজ করছিল। এখন ভারতের জয়ে কিছুটা হালকা অনুভব করছে বাংলাদেশ দল। পাঁচ দলের সাফ চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। ফাইনালে ওঠার সম্ভাবনা আছে চার দলেরই। ৩ ম্যাচে সমান ৬ পয়েন্ট নিয়ে টেবিলের এক ও দুই নম্বরে আছে নেপাল ও মালদ্বীপ। সমান ম্যাচে পাঁচ পয়েন্ট পাওয়া ভারতের অবস্থান চার নম্বরে। ৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে বাংলাদেশ। আগামীকাল বিকেল ৫টায় নেপালের বিপক্ষে ড্র করলে বাংলাদেশের পয়েন্ট হবে ৫, তাতে করে বিদায় নিশ্চিত হবে তপু বর্মণদের। নেপালের মতো ড্র প্রয়োজন মালদ্বীপের। তবে নেপাল ও মালদ্বীপ হারলে তাদেরও বিদায়ঘণ্টা বেজে যাবে, অন্য ম্যাচের ফল যাই হোক। আর বাংলাদেশ জিতলে ৭ পয়েন্ট নিয়ে উঠে যাবে ফাইনালে। ভারত জিতলে ৮ পয়েন্ট নিয়ে তারাও চলে যাবে শিরোপামঞ্চে।

২০১৮ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে এই নেপালের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। এবারও শেষ ম্যাচে সেই নেপাল। তবে এবার যে কোনো মূল্যে হিমালয়ের দেশকে হারাতে চায় লাল-সবুজের দলটি। মালেতে গতকাল অনুশীলন শেষে নেপাল-বধের প্রত্যয় ঝরেছে উইঙ্গার রাকিব হোসেনের কণ্ঠে, ‘নেপালের বিপক্ষে সবাই সবার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবে। আমি নিজেও নিজেকে উজাড় করে ম্যাচটি জিততে চাই। আমরা যে কোনো মূল্যে ফাইনাল খেলতে চাই।’ জিততে হলে করতে হবে গোল, সেটা যে এবারের আসরে এখন পর্যন্ত করতে পারেননি কোনো ফরোয়ার্ড। এটা নিয়ে সমালোচনাও হচ্ছে। রাকিবের বিশ্বাস সামনের ম্যাচেই হয়তো গোলখরাটা কাটবে, ‘মাঠে আমরা গোল করার জন্যই খেলি। হয়তো আমরা সফল হচ্ছি না। তবে কোচ অনুশীলনে যেভাবে নির্দেশনা দিচ্ছেন সেগুলো মাঠে প্রয়োগ করতে পারলে আমরা গোল করতে পারব।’

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!