1. admin@thedailyintessar.com : rashedintessar :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি নির্বাচনে বিজয়ী দুই বাংলাদেশি বংশোদ্ভূত

টিডিআই রিপোর্ট :
  • Update Time : বুধবার, ৩ নভেম্বর, ২০২১

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি নির্বাচনে বিজয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শাহানা হানিফ ও অ্যাটর্নি সোমা সাঈদ কুইন্স। বেসরকারিভাবে তাদেরকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে নির্বাচিত হয়ে ইতিহাস গড়লেন এই দুই নারী।

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে জানা যায়, নিউইয়র্ক সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় স্থানীয় সময় মঙ্গলবার (২ নভেম্বর)। এতে বিপুল ভোটে বিজয়ী হয়ে নিউইয়র্ক সিটি কাউন্সিলে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এবং প্রথম মুসলিম নারী হিসেবে কাউন্সিল ওমেন নির্বাচিত হয়েছেন শাহানা হানিফ। তার পৈতৃক নিবাস চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানায়।

এদিকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এবং দক্ষিণ এশিয়ার মধ্যে প্রথম মুসলিম নারী হিসেবে সিভিল কোর্টের বিচারক পদে বিজয়ী হয়েছেন অ্যাটর্নি সোমা সাঈদ কুইন্স। তার পৈতৃক নিবাস টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা।

শাহানা হানিফ ব্রুকলিনের নির্বাচনী এলাকা ডিস্ট্রিক্ট-৩৯ থেকে মোট ভোটের ৮৯.৩ শতাংশ ২৮ হাজার ২৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী ব্রেট ওয়েনকফ পেয়েছেন মাত্র ২ হাজার ৫২২ ভোট যা মোট ভোটের ৮ শতাংশ।

এই প্রথমবারের মতো নিউইয়র্ক সিটি নির্বাচনে দুই বাংলাদেশি নারীর বিজয়ে নগরের বাঙালি অধ্যুষিত এলাকাগুলোতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তাদের বিজয়ে বেশ উচ্ছ্বসিত শহরের কুইন্সের জ্যাকসন হাইটস, ওজোনপার্ক, জ্যামাইকা, এস্টোরিয়া, ব্রঙ্কসের পার্কচেস্টার, স্টারলিংক, ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে বসবাসরত বাংলাদেশিরা।

উল্লেখ্য, শাহানা হানিফ ও সোমা সাঈদ কুইন্স ডেমোক্র্যাটিক পার্টি থেকে চলতি বছরের ২২ জুন অনুষ্ঠিত প্রাইমারি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!