1. admin@thedailyintessar.com : rashedintessar :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়নি : খেলেই বমি করছেন

টিডিআই রিপোর্ট :
  • Update Time : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। মাঝেমধ্যেই তার রক্তক্ষরণ হচ্ছে। দেহে খনিজ অসমতা দেখা দিচ্ছে। তার পরিপাকতন্ত্রের অবস্থার অবনতি ঘটছে। তিনি খেলেই বমি করে দিচ্ছেন। শুধু স্যুপ খাচ্ছেন এবং স্যালাইন চলছে। তাই তাকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা যাচ্ছে না বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘তিনি (খালেদা জিয়া) খুবই অসুস্থ। যে কোনো সময় তার অবস্থা আরও খারাপ হতে পারে।’ চিকিৎসকরা জানান, বড় ধরনের রক্তক্ষরণের ঝুঁকি এড়াতে তাকে ইনজেকশন দেওয়া হচ্ছে। তিনি বেশ দুর্বল, কথা বলতে কষ্ট হচ্ছে। জটিল শারীরিক অবস্থার কথা বিবেচনা করে মৃদু রক্তক্ষরণের উৎস জানতে ক্যাপসুল এন্ডোস্কোপি করা হয় খালেদা জিয়ার। এর রিপোর্ট ভালো আসেনি। রক্তে হিমোগ্লোবিনের ভারসাম্য বজায় রাখতে মাঝেমধ্যে তাকে রক্ত দিতে হয়। অনেক শুকিয়ে গেছেন তিনি।

বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। দেশে তার চিকিৎসা সম্ভব নয়। অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে আসছে দলটি।

খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার বলেন, চিকিৎসাধীন খালেদা জিয়ার কোনো উন্নতি নেই। চরম ঝুঁকির মধ্যে আছেন তিনি। তাকে নানা রকম সাপোর্ট দিয়ে সিসিইউতে রাখা হয়েছে। খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা দেওয়া হলে সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা আছে। তার অবস্থা যদি আরও খারাপ হয়ে যায়, তাহলে তাকে বিদেশে নিয়ে গেলেও লাভ হবে না।

খালেদা জিয়ার খোঁজখবর রাখতে হাসপাতালে নিয়মিত যান পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি। খালেদা জিয়াকে গত ১৩ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয়। এভারকেয়ারের চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ জনের বিশেষ মেডিকেল টিম তার চিকিৎসাসেবা দিচ্ছে। ৭৭ বছর বয়সী খালেদা জিয়া অনেক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!