1. admin@thedailyintessar.com : rashedintessar :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১০:৫২ অপরাহ্ন

আর নেয়া যাবে না মেসেঞ্জারে স্ক্রিনশট

টিডিআই রিপোর্ট :
  • Update Time : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

ফেসবুক মেসেঞ্জারের বিভিন্ন চ্যাটের স্ক্রিনশট নিয়ে যারা অন্যদের কাছে ফাঁস করেন, তারা আর গোপনে স্ক্রিনশট নিতে পারবেন না বলে জানিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। মেসেঞ্জারের নতুন ফিচারটি ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে চালু হয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে ইউরোপ ও ক্রমান্বয়ে বিশ্বব্যাপী ফেসবুক ব্যবহারকারীরা এ ফিচারটি উপভোগ করতে পারবেন বলে জানিয়েছেন জাকারবার্গ। নতুন এ আপডেটগুলো ইনস্টাগ্রামের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। খবর ইউএসএ টুডের।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এক ফেসবুক পোস্টে জাকারবার্গ জানিয়েছেন, মেসেঞ্জারে একটি নতুন আপডেট এসেছে, যার মাধ্যমে এক ব্যবহারকারী যদি অন্য ব্যবহারকারীর চ্যাটের স্ক্রিনশট নেন, তাহলে ওই ব্যবহারকারীকে বিষয়টি অবগত করা হবে। 

জাকারবার্গ আরও জানান, মেসেঞ্জারের এন্ড টু এন্ড চ্যাটিংয়ে নতুন আপডেট আসছে। কেউ যদি ডিজঅ্যাপিয়ারিং মেসেজের স্ক্রিনশট নেয়, তাহলে আপনি একটি নোটিফিকেশন পাবেন। পোস্টে জাকারবার্গ তার ও তার স্ত্রী প্রিসিলা চ্যানের একটি কনভারসেশনের স্ক্রিনশটও যুক্ত করেন।

ফেসবুক মেসেঞ্জারের নতুন আপডেটটি আসার পরই জাকারবার্গের তরফ থেকে এই ঘোষণা এলো। তিনি জানান, নতুন আপডেট অনুযায়ী ব্যবহারকারীরা তাদের মেসেজগুলো কিছুক্ষণ পর যেন অদৃশ্য হয়ে যায়, তা নির্ধারণ করতে পারবেন। 

প্রসঙ্গত, এ ফিচারটি ফেসবুক মেসেঞ্জারের জন্য নতুন হলেও, স্ন্যাপচ্যাটসহ কয়েকটি মেসেজিং প্ল্যাটফর্মে আরও আগে থেকেই এ ফিচারটি ছিল। ধারণা করা হচ্ছে, ব্যবহারকারীদের নিরাপত্তা বারবার প্রশ্নবিদ্ধ হওয়ায় এ নতুন ফিচারগুলো আনছে ফেসবুক। তবে ফেসবুক ব্যবহারকারীরা নতুন কয়েকটি ফিচারের দাবি জানিয়ে আসছেন দীর্ঘদিন ধরেই, ডিজলাইক বাটন তার মধ্যে অন্যতম।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!