1. admin@thedailyintessar.com : rashedintessar :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:০২ অপরাহ্ন

ঝগড়া সম্পর্ক মজবুত করে

টিডিআই রিপোর্ট :
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২

ছোট-খাটো কারণেই দীর্ঘদিনের সম্পর্ক ভেঙে যেতে পারে। একটি সম্পর্ক তৈরি হতে অনেকটা সময় লাগলেও ভেঙে যেতে এক মুহূর্তই যথেষ্ট। একে অপরের একটু প্রশংসা, জীবনের সুন্দর মুহূর্তগুলো একসঙ্গে উদযাপন করুন- এই সামান্য প্রয়াসটুকুই অনেক সময় বড় ক্ষতে প্রলেপ লাগিয়ে দিতে পারে।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, সম্পর্ক মানেই ঘনিষ্ঠতা। তবে কেবল শারীরিক ঘনিষ্ঠতার জোরে সম্পর্ক টেকানো মুশকিল। মনের মিল, একে ওপরের সাথে ভালো বোঝাপড়া সম্পর্কের বুনিয়াদ মজবুত করে। ঝগড়া বা সংঘাতকে কখনই ভয় পাবেন না। কোনো কিছু নিষ্পত্তির জন্য ঝগড়া ভীষণ জরুরি। অনেক সময়ই দম্পতির মধ্যকার ভিন্নতা সম্পর্ককে আরও মজবুত করে।

এই একজনই আমার ‘সবকিছু’ – এমন চিন্তাধারার বদল আনুন। নিজের সঙ্গীর ওপর অতিরিক্ত নির্ভরশীল হওয়া ঠিক নয়। আপনার সব সমস্যার সমাধান আপনার সঙ্গীই করে দেবে, এমনটা ভাবা ভুল।

মনের কথা চেপে রাখবেন না। জীবনের যে কোনো সমস্যা নিয়ে একে অপরের সাথে কথা বলুন। চুপ করে থাকাটা কোনো সমস্যার সমাধান নয়। সঙ্গীর যা পছন্দ তা আপনার পছন্দের নাও হতে পারে। নিজের পছন্দের বিষয়ে সঙ্গীর সাথে কথা বলুন। দিনের শেষে একসাথে কিছুক্ষণ দু’জনে মিলে হেঁটে আসুন। নিজেকে উন্মুক্ত করুন। সঙ্গী কোনো ভুল করলে সেটা ভুলতে শিখুন। বেশিদিন মনে ধরে রাখবেন না।

সঙ্গী যদি আপনার ওপর রেগে থাকেন, তবে তার কারণ বোঝার চেষ্টা করুন। সব সময় নিজেকে সঠিক প্রমাণ করতেই হবে এমনটা নয়। সঙ্গীর সমালোচনা করবেন না। অন্য কারও সাথে সঙ্গীর তুলনা করে নিজেদের সম্পর্কে তিক্ততা আনবেন না।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!