1. admin@thedailyintessar.com : rashedintessar :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:

ফেসবুক পেজে থাকছেনা “লাইক” বাটন

টিডিআই রিপোর্ট :
  • Update Time : সোমবার, ৭ মার্চ, ২০২২

নতুন করে ঢেলে সাজানো হচ্ছে ফেসবুক পেজ এর ডিজাইন। ফেসবুক পেজ ফিচার এর ক্ষেত্রে আসন্ন এই পরিবর্তন ক্রিয়েটর ও পাবলিক ফিগারদের জন্য ফেসবুক পেজ ব্যবহারের অভিজ্ঞতা অনেকটা পরিবর্তন করবে। নতুন লুক ও ফিল এর পাশাপাশি আপডেটেড ন্যাভিগেশন যুক্ত হতে যাচ্ছে ফেসবুক পেজ এর নতুন আপডেটে।

উল্লেখিত ফিচার এর মধ্যেই থেমে নেই ফেসবুক পেজ এর নতুন আপডেট। মূলত ফেসবুক পেজ এর ধারণাকে সম্পূর্ণভাবে বদলে দিতে যাচ্ছে এই আপডেট। নতুন ধরনের কিউএন্ডএ ফরম্যাট যুক্ত হতে যাচ্ছে ফেসবুক পেজে যা ফ্যানদের সাথে আরো সংযুক্ত হতে সাহায্য করবে। এছাড়াও উন্নতি আসতে যাচ্ছে বিভিন্ন টুলস ও ইনসাইটস এর ক্ষেত্রে।

ফেসবুক পেজ এর নতুন ডিজাইনের সবচেয়ে বড় পরিবর্তন যেটি সেটি সম্পর্কে কথা বলা যাক। ফেসবুক পেজ এর নতুন ডিজাইনে থাকবেনা “লাইক” বাটন। ফেসবুক পেজ থেকে বাদ যাচ্ছে লাইক অপশনটি। এর পরিবর্তে “Followers” ফিচারটির উপর ভিত্তি করে একটি পেজের ফ্যান সংখ্যা যাচাই করা হবে।

ফেসবুক পেজ এর এই নতুন ডিজাইন প্রক্রিয়া শুরু হয়েছে গতবছর থেকে৷ ইতিমধ্যে অনেক ফেসবুক পেজে এই পরিবর্তন চলে এসছে। বিশেষ করে অভিনেতা, লেখক ও ক্রিয়েটরগণ সবার আগে এই ফেসবুক পেজ ডিডাইন আপডেট পাবেন। ইংরেজী ভাষার ব্যবসায়িক পেজগুলোও এইক্ষেত্রে বিশেষ প্রাধান্য পাবে।

গতবছত এই ফিচারটি ঘোষণা করলেও এখনো সম্পূর্ণভাবে ফেসবুক পেজ রিডিজাইন কার্যকর করা হয়নি। ফেসবুক জানিয়েছে সময়ের সাথে সাথে প্রায় সকল ফেসবুক পেজে আসতে যাচ্ছে উল্লেখিত পরিবর্তনসমূহ। তবে ফেসবুক মেটা এর অধিভুক্ত হওয়ার পর এই ধরনের সাধারণ আপডেটগুলো বেশ ধীরে আসতে চলেছে। সম্ভবত মেটা তাদের মেটাভার্স সম্পর্কিত কাজ নিয়ে বর্তমানে ব্যস্ত।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!