1. admin@thedailyintessar.com : rashedintessar :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:

তাসকিনের আগুন ঝরা বোলিংয়ে ইতিহাস সৃষ্টি বাংলাদেশের

টিডিআই রিপোর্ট :
  • Update Time : বুধবার, ২৩ মার্চ, ২০২২

সেঞ্চুরিয়নে ইতিহাস সৃষ্টি করলো তাসকিন-তামিমদের বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে প্রোটিয়াদের মাটিতে প্রথমবারের মতো সিরিজ জয় করলো বাংলাদেশ; যেন আফ্রিকান সিংহদের বাসভূমিতে গিয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব ঘোষণা করলো বেঙ্গল টাইগাররা। মাত্র ২৬.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১৪১ বল হাতে রেখে দক্ষিণ আফ্রিকার মতো পরাশক্তিকে তাদেরই মাঠে হারানো এই ম্যাচের পর হয়তো বাংলাদেশ ক্রিকেট কেবল সামনের দিকেই তাকাতে পারে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে কখনোই সিরিজ জেতা হয়নি বাংলাদেশের। অবশ্য এই সিরিজের আগে, প্রোটিয়াদের তাদের মাটিতে কোনো ওয়ানডে ম্যাচে হারানোর ইতিহাসও ছিল না টাইগারদের। অবশ্য সেঞ্চুরিয়নকে যেন নিজের ট্রেনিং গ্রাউন্ড বানিয়ে ফেলেছেন স্পিডস্টার তাসকিন আহমেদ। এই মাঠেই সিরিজের প্রথম ম্যাচে ৩৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ জয়ে নেতৃত্ব দেয়ার পর তৃতীয় ম্যাচে আবার ম্যাচজয়ী স্পেলে ৩৫ রানে তুলে নিয়েছেন তিনি ৫টি উইকেট। সেই সাথে, তৈরি করেন ইতিহাস গড়ার প্রেক্ষাপট।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার দেয়া ১৫৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে যেমনটা করা দরকার ছিল, তামিম-লিটন যেন করলেন তার চেয়েও বেশি কিছু। ব্যাটিং অর্ডারের অন্যদের জন্য খুব বেশি কিছু বাকি রাখেননি এই দুই ব্যাটার। প্রোটিয়া বোলারদের উপর আধিপত্য বিস্তার করে এই দুই ওপেনার রানের গতিও রেখেছেন প্রায় ৬ ছুঁই ছুঁই। ১০ উইকেটে জিতে যাওয়ার সম্ভাবনা তৈরি করে অবশ্য কেশব মহারাজের বলে টেম্বা বাভুমার হাতে ধরা পড়েছেন লিটন। আউট হওয়ার আগে এই ডানহাতি ওপেনার করছেন ৮টি বাউন্ডারির সাহয্যে ৫৭ বলে ৪৮ রান। অন্যদিকে উইকেটের চারদিকে স্ট্রোকের ফুলঝুড়ি সাজিয়ে তামিম ইকবাল খেলেছেন ১৪টি চারের সাহায্যে ৮২ বলে ৮৭ রানের ঝলমলে ইনিংস।

এর আগে, সিরিজ নির্ধারণী ম্যাচে তাসকিন আহমেদের আগুন ঝরা বোলিংয়ে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডেতে সর্বনিম্ন ইনিংস গড়ার লজ্জায় পড়ে দক্ষিণ আফ্রিকা। তাসকিনের ৩৫ রানে ৫ উইকেট প্রাপ্তিতে ৩৭ ওভারে মাত্র ১৫৪ রানেই অলআউট হয় প্রোটিয়ারা। এরপর তো তামিম-লিটনের বীরত্বে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!