1. admin@thedailyintessar.com : rashedintessar :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

যে কারণে আপনাকে দেখলেই বস রেগে যায়

টিডিআই রিপোর্ট:
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

কথা বলার সময়, শুধু বাক্য বিনিময় হলেই চলে না। দরকার ইতিবাচক কথার ধরন, অভিব্যক্তি ও শরীরী ভাষা। বিশেষ করে ঊর্ধ্বতন কর্মকর্তা বা অফিসের বসের সঙ্গে কথা বলার সময় এসবের ঘাটতি থাকলে হতে পারেন বিরক্তির কারণ। এমনকি আপনাকে দেখলেই রেগে যেতে পারেন অফিসের বস। চলুন তাহলে জেনে নিই, আপনাকে দেখলেই বস রেগে যায় কেন –

কথোপকথনের সময়ে চোখে মুখে বার বার হাত দিলে, যার সঙ্গ কথা বলছেন তিনি বিরক্ত হতে পারেন। এতে আপনার মানসিক দুর্বলতা কিংবা আপনার আত্মবিশ্বাসের অভাব রয়েছে; এমনটি প্রকাশ করে। বিশেষ করে মৌখিক পরীক্ষার সময়ে এমন কাজ করলে নেতিবাচক প্রভাব পড়তে পারে পরীক্ষকদের মনে। তাই অফিসের বসের সঙ্গে কথা বলার সময় এই বদ অভ্যাসটি পরিহার করার চেষ্টা করুন।

অনেকেই কথা বলার সময় হাত সামনের দিকে ভাঁজ করে রাখেন। কিন্তু এতে আপনার প্রতি নেতিবাচক ধারণা জন্ম নিতে পারে। সামনে বসে থাকা ব্যক্তির মনে হতে পারে আপনি তাঁর সঙ্গে কথা বলতে অনিচ্ছুক। আবার পিছনের দিকে দু’হাত মুড়ে দাঁড়ালে মনে হতে পারে আপনি সামনের মানুষটিকে পাত্তা দিচ্ছেন না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার সময়ে হাতের এই দুই ধরনের অভিব্যক্তি তৈরি করতে পারে ভুল বোঝাবুঝি। তবে মনে রাখতে হবে সব মানুষ সমান নন। এক নয় ভাব-ভঙ্গিও। কাজেই সবার ক্ষেত্রেই যে এই নিয়মগুলি ফলবে, তা না-ও হতে পারে।

অনেকেই ভাবেন, দু’হাতের আঙুল জড়িয়ে রাখলে তাতে আত্মবিশ্বাসের অভাব ধরা পড়ে। পাশাপাশি, কারও সামনে বসে আঙুল মটমট করাও বিরক্তির কারণ হতে পারে। অনেকে দাঁত নিয়ে নখ কাটেন। এই স্বভাবও অনেক সময় দূরে ঠেলতে পারে সামনের মানুষটিকে।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!