1. admin@thedailyintessar.com : rashedintessar :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

রাত পোহালেই আনুষ্ঠানিকভাবে বাজারে আসছে আইফোন ১৪ সিরিজ

টিডিআই রিপোর্ট :
  • Update Time : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

আগামীকাল ৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টায় আনুষ্ঠানিকভাবে বাজারে আসছে আইফোন ১৪ সিরিজ। পাশাপাশি অ্যাপল ওয়াচ অষ্টম জেনারেশন প্রথম ঝলকও প্রকাশ্যে আসবে। অনলাইনে অনুষ্ঠানটির লাইভ সম্প্রচার দেখতে পারবেন গ্রাহকরা। এক টুইট বার্তায় জানিয়েছে অ্যাপেল কর্তৃপক্ষ।

আইফোনের এই সিরিজের আইফোন ১৪ ভ্যানিলা মডেল ছাড়াও প্রকাশ্যে আসতে পারে আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স। এর মধ্যে আইফোন ১৪ প্রো মডেলের সম্ভাব্য স্টোরেজ ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। আগে শোনা গিয়েছিল, এই ফোনে ২৫৬ জিবি স্টোরেজ থাকতে পারে। তবে এ বার শোনা যাচ্ছে, আইফোন ১৩ প্রো মডেলের মতো আইফোন ১৪ প্রো মডেলেও ১২৮ জিবি স্টোরেজ থাকবে।

আইফোন ১৪ সিরিজে নতুন কী কী থাকতে পারে?

১) আইফোন ১৩ সিরিজ বেরোনোর পর থেকেই আইফোন ১৪ সিরিজ নিয়ে হইচই শুরু হয়েছিল। শোনা যাচ্ছে, এই সিরিজে ‘মিনি’ মডেল বাতিল করতে চলেছেন অ্যাপল কর্তৃপক্ষ। তার পরিবর্তেই আসতে চলেছে আইফোন ১৪ ম্যাক্স মডেল।

২) আইফোন ১৪ সিরিজের প্রো এবং প্রো ম্যাক্স মডেলে বায়োনিক এ১৬ চিপসেট থাকার কথা শোনা গিয়েছে। অন্য দুই মডেলে হয়তো থাকবে বায়োনিক এ১৫ চিপসেট।

৩) আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্রো মডেলে ৬.১ ইঞ্চির ডিসপ্লে স্ক্রিন থাকতে পারে। অন্য দিকে, আইফোন ১৪ প্লাস এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা।

৪) আইফোন ১৪ সিরিজের চারটি মডেলেই ৬ জিবি র‍্যাম থাকতে পারে। আইফোন ১৩ সিরিজের চেয়ে তুলনায় উন্নত ব্যাটারি থাকবে বলেও মনে করা হচ্ছে।

৫) আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেলে অ্যান্ড্রয়েড ফোনের মতো পান-হোল কাট-আউট থাকতে পারে। সেখানে থাকবে ফ্রন্ট ক্যামেরা সেনসর।

৬) উন্নত মানের ব্যাটারি থাকবে আইফোন ১৪ সিরিজের প্রো মডেলগুলিতে। শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ৩০ মিনিট।

সংবাদটি সংরক্ষন করতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন..

Leave a Reply

এই বিভাগের আরও খবর...

© All rights reserved  2021 The Daily Intessar

Developed ByTheDailyIntessar
error: Content is protected !!